শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোরগঞ্জে এগারসিন্দুর গৌধূলী ট্রেনে আগুন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | প্রিন্ট

কিশোরগঞ্জে এগারসিন্দুর গৌধূলী ট্রেনে আগুন

ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী এগারসিন্দুর গৌধূলী ট্রেনের ‘ঘ’ বগিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর স্টেশন থেকে ট্রেন ছাড়ার পর ‘ঘ’ বগিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে।

এ সময় ট্রেনে থাকা যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন। অনেকে লাফিয়ে ট্রেন থেকে নামার চেষ্টা করেন বলে জানা গেছে। এ সময় দ্রুত ট্রেনের বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে দেওয়া হয়। পরে ট্রেনে থাকা রেলওয়ের কর্মীরা বিদ্যুৎ সংযোগ বন্ধ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ট্রেনটি কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে রাত ১২টার কিছুক্ষণ পর এসে পৌঁছেছে। ট্রেন আসার পর যাত্রীরা নামার সঙ্গে সঙ্গেই ট্রেনের সব দরজা-জানালা লাগিয়ে দেয় কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ।

ট্রেনে আগুন লাগার সময় ট্রেনে অবস্থানরত যাত্রী মো. জুয়েল রাত সাড়ে ১১টায় জানান, এগারসিন্দুর গোধূলি ট্রেনে আগুন লেগেছে, সবার কাছে দোয়া চাই। আমিও এই ট্রেনেই। আমরা এখন মানিকখালি, আলহামদুলিল্লাহ আগুন নিয়ন্ত্রণে। মৃত্যুর কতো কাছে, আল্লাহর রহমতে সবাই হেফাজতে আছি।

এগারসিন্দুর গৌধুলি ট্রেনের ‘ঘ’ বগির পাশের বগিতে থাকা যাত্রী সাজ্জাদ শুভ জানান, সরারচর থেকে মানিকখালী স্টেশনটি ১০ মিনিটের পথ। আজ পথটি বেশ দীর্ঘ মনে হলো। আগুন লাগার পর মানুষের চিৎকার, আল্লাহ বলে ডেকে বাঁচার আঁকুতি, এক বগি থেকে আরেক বগিতে দৌড়াদৌড়ি ও পাশে আগুনের ধোঁয়া দেখছিলাম। ট্রেনের শেষ দুর্ঘটনাগুলোর কথা মনে করে ভেবেছিলাম এখানেই হইতো শেষ। চেইন টানলাম কাজ করে নাই। সবাই মিলে চেইন টেনেও লাভ হলো না। মেবি আগুনটা ছড়ালে মৃত্যু ছাড়া উপায় ছিল না।

তিনি আরো জানান, তবে আল্লাহর রহমতে কিছু হয়নি। কিশোরগঞ্জ স্টেশনে একটু আগে ট্রেন থামল, সবাই নামলাম। ছোট আগুন কিন্তু অনেক বড় বিপদ। এক মুহূর্তে মনে হয়েছিল এই বুঝি শেষ।

তবে ট্রেনে আগুন লাগার ঘটনা অস্বীকার করেছেন কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের দ্বায়িত্বরত সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম।

তিনি বলেন, অল্প কিছুক্ষণ আগে এগারসিন্দুর গৌধূলী ট্রেন আমার সামনে স্টেশনে এসে পৌঁছেছে। আগুন লাগার মতো কোনো তথ্য পাইনি। ট্রেনে আগুন লেগেছে বলে আমার জানা নেই।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]